তোমায় ভুলবো কেমন করে ও বন্ধু
জীবনের অন্তিম লঘন এলে ও পরে
তবু ও স্মরণে থাকবে তুমি আমার
থাকবে তুমি হৃদয় জুড়ে সারাক্ষন।।


দেহ থেকে পাখিটা উড়ে যাবে যখন
যাবার আগে হাসি মুখে করব স্মরণ
বিদায় নিব সুন্দর এই ধরা থেকে।।


কত আশা ছিল ভালবাসা ছিল
তুমি জানতে না আমার মনের খবর
তোমার লাগিয়া আজ ঘুরিয়া বেড়াই
কোথায় কখন রব নিজে তো জানিনা কখন
মন দেহ দুইজন বাস একই সাথে
দুই জনে তারা দুদিকে করবে গমন
কেউ তো জানে না সময় হবে কখন
বনের পাখি ডাকিয়া সুধায় আমায়
মনকে ভুলাইয়া দেয় শীতল করিয়া দেয়
পরশ বুলিয়ে দেয় কুহরে আমার
নিরজনে বসবাস হবে আজনম
ক্ষণকাল গুনি অপেক্ষায় আছি তার।।