ভালবাসার অপরাধে অপরাধী হয়ে
বেঁচে আছি, বেঁচে আছি কত কষ্টে
কত কষ্টে যাপন করি দিন রজনী
ভালবাসার অপরাধে অপরাধী আমি।


আজ ললিত সুর সাধে না কন্ঠে আমার
তোমার বিহনে, তোমার বিহনে বসত একার
কেউতো জানেনা, কেউতো বোঝেনা
মুখ দেখে আমার, মুখ দেখে আমার।


দিন যায়, রাত যায় জীবন থেকে
জমাট বেঁধেছে, জমাট বেঁধেছে কষ্টের পাহাড়
ভালবেসে কেউ হইয়ো না অপরাধী আর।


ব্যথার পাহাড় তরল হয়ে গড়াতে পারে
উষ্ণতাপ হৃদয় থেকে প্রকাশে এলে
তাতেও প্লাবন হতে পারে
ধবংস হতে পারে,
সন্দেহে বিনষ্ট হতে পারে জীবন।