চোখের আড়ালে সাগর লুকিয়ে থাকে নীরবে
তাইতো মন, চোখ রাখে অতি যতনে।


ঝড় উঠলেই দুকুল ছেপে
গড়িয়ে পরবে কপোল বেয়ে
অশ্রুধারা বাঁধ না মানা জোয়ারে।


এই চোখ ভালবাসার ছায়া ফেলে
মায়ার জাল বুনে জীবন চলার পথে।


চোখে চোখ রাখলেই মায়ার ছলনায়
ভুলিয়ে দেয় সব ব্যথা বেদনা ।


এই চোখ আবার আক্রোশ ভরে
তীরবিদ্ধ করে ধবংসের পথে প্রেরণা জোগায়।


তবু ও ভালবাসে মন চোখের ইশারায়
পৃথিবী সাজায় সুন্দর মননে।