দ্বীপালোকে আনন্দঘন ক্ষনে
তোমার ছোঁয়ায় আশে হৃদয় দোলে।


গোধুলী বেলায় অস্তাচলে রক্তিম আভা
মন রাঙ্গায় সপ্ত রঙে
হারিয়ে যায় মন তোমার তরে।


আঁধার ঘনায় নিভে যায় আলোটুকু
দৃষ্টি সীমা দূর থেকে আসে কাছে
কাছে থেকে আরো কাছে
শশীর কিরন পুলকিত মন
আঁধারে ঢাকে পৃথিবী
শিহর লাগে অনুভবে
তোমার ছোঁয়ার আশে।


এমনি করে সময় বয়ে যায়
বয়ে যায় নিরবে নিরবে
দক্ষিনা সমীর উদ্ভ্রান্ত মনে বিকাশ
গুন গুনিয়ে ছন্দে
সুরের লহরী কণ্ঠে বহে
বয়ে যায় যৌবনের প্রবাহিত ধারায়
এ লগনে হারিয়ে যায় মন
তোমার কর কমলে
দ্বীপালোকে আনন্দঘন ক্ষনে
তোমার ছোঁয়ায় আশে হৃদয় দোলে ।