পারিনা সইতে একা একা রইতে
এ কোন জ্বালা দিলা বুকে আমার
তুমি এ কোন জ্বালা দিলা বুকে আমার।


নিভু নিভু জ্বলে, পোড়ায় অন্তর
তুমি এ কোন জ্বালা দিলা বুকে আমার।


কত দুরে থাক তুমি, দিবা নিশি খুজি আমি
চলনে বলনে তোমারে ভাবি
তুমি আসবে কখন নাগালে আমার।


হৃদয় দহনে অঙ্গার করেছি মন
তোমায় পাবার আশায়
ভাবি সারাক্ষন, কখন পাব দেখা
সকাশে আমার।


কচি কাচা মন, তোমার লাগি
সহে না, সহে না বিরহ যাতনা আর
সদা ভাবি তোমার দেখা পাব কখন।


জাগতিক সুখ ছেড়ে ঘুরি পথে প্রান্তরে
তোমার তরে, সপেছি, সপেছি আমার জীবন।


না দিলে তোমার দেখা
দাও তবে চলার দিশা মননে আমার।


জলন্ত রিপুরাজি প্রশমিত করে দাও
করে দাও প্রবাহিত
করে দাও সত্য চলার বাহন।