বিধিরে ...
  ভালবাসা কেন দিলে
  সুন্দর এই ধরা দিলে
  চার অক্ষরে নামটি দিয়া তার
  তারে ধরা বড়ই কষ্টকর
  বিধি বড়ই কষ্টকর ।


  এখন সবাই তাকে খুঁজে ফিরে
  ধরা নাহি যায় তাহারে।
  এই ভালবাসার খেলা খেলে
  যখন তুমি যাবে চলে
  তখন থাকবেনা আর ছোঁয়ার অধিকার
  বিধিরে ভালবাসা নামটি দিলা তার
  এখন হৃদয় ছিঁড়ে কর একাকার।


  এ ফাঁদে যার পা পড়েছে
  উপায় নাই তার কোনমতে
  এ পথটাকে এড়িয়ে চল
  নইলে বাঁচবে নাকো আর
  ভালবাসার নামটি দিলা তার
  এখন হৃদয় ছিঁড়ে কর একাকার।


  ধরার পরে একের উপর
  অন্যের অধিকার
  যদি এক আত্মাতে বসত কর
  বিশ্বাসের নামটি ধরে তার
  একই সুত্রে হইয়া একাকার
  তবে ক্ষনিক তরে বইতে পারবে
  ভালবাসার নামেরই উপর।


বিধিরে ...
  ভালবাসা কেন দিলে
  সুন্দর এই ধরা দিলে
  চার অক্ষরে নামটি দিয়া তার
  তারে ধরা বড়ই কষ্টকর
  বিধি বড়ই কষ্টকর ।