এমন একটা গান শুনাতে চাই
যে গানে বান ডেকে যায় ভালবাসার
যে গানে ভোলায় বিরোধ, গড়ে মায়ার বাঁধন
মেঘ কেটে যায় ফোঁটায় আলো
জীবন জুড়ে।


মায়ার পৃথিবী ছেড়ে যাবে
ছেড়ে যাবে সবাই যখন
রবে না, রবে না কেউ তো আপন।
এমন একটা গান শুনাতে চাই
যে গানে বান ডেকে যায় ভালবাসার
যে গানে ভোলায় বিরোধ, গড়ে মায়ার বাঁধন।


যতদিন রবির আলো ফুটবে
পূব আকাশে গোলাপ আভায়
ততদিন সজীব থাকুক সবার
সবার প্রানে মনে ভালবাসার ।


এমন একটাদিন আসবে ফিরে
পূবের আভা উদয় হবে উল্টোদিকে
সেদিন রবে না, রবে না কেউতো কারো আপন
সৃষ্টি যদি মোরা একই স্রষ্টার
মাতৃভূমি বলে নেইতো কিছু আর
সবই তো জন্ম একই মাতার
বেড়াজাল বানায় কেবা
কেন স্রষ্টা নিরবে দেখে তা?


একই রংএ বহে রক্তধারা সবার শিরায়
সত্য আসে সবার সাথে ঘুম পাড়াতে
সময়টাতো নেইতো জানা কারো কখন।


পৃথিবীর মানুষ ধর্ম বর্ন সীমানার
বেড়াজাল ভেঙ্গে ফেল, সবাই সমান
জন্ম একই মাতা পিতার, (আদম, হাওয়া)
স্রষ্টা একই সবার
কৈশর, যৌব্ন, জড়া সবইতো আপন ক্ষনতরে
ধরে রাখা যাবে না তারে কভু কখন
প্রতি পদে স্মরন রেখো তারে
পরওয়ানা এলো বলে।


মাটির কায়া ফিরবে হেতা,
ভুলে যাবে এপারের সবই বাঁধন
এ ধরায় নেইতো কিছু, কারো আপন।


কেবল আমার আমার করে
করোনা জড়ো পাপের পাহাড়
রবে না, রবে না, কিছুই তোমার।


হিসাব করে চল, হিসাব করে উদর ভরো
হয়ো না ঋনী খেয়ে পরের খাবার
সৃষ্টির প্রথম সারির মোরা যখন
হয়ো না স্মৃতীবিহীন, নিবন্ধিত জন (পশুর মত)
রঙ্গিন স্বপ্নে বিভোর হয়ে থেকোনা মগ্ন
হঠাৎ দেখবে ভেঙ্গেছে ঘুম
খুলেছে রোজ নামচা অনোপনে লিখা
একদিন ছিল যা অলখে সবার
সন্মুখে রাজা, প্রজা তুমি তার
উঠিয়ে মিজানে, দেখবে পরোখ করে
কোন দিক ওজনে ভারি তাহার
দুই সিপাহী নরক ও স্বর্গের
দুদিকে দাড়িয়ে তুমি কাহার।