পিরিতি করোনা কভু তার সনে
পিরিতির মানে যে জন না জানে
তুমি পিরিতি করোনা কভু তার সনে।


দুই অক্ষরে প্রেম তিন অক্ষরে পিরিতি
চার অক্ষরে ভালবাসা
আবার দুই অক্ষরে মায়া, স্নেহ
তিন অক্ষরে মমতা অর্থ বহন করে
ভিন্ন ভিন্ন নামেতে
প্রকারভেদে প্রেমের দেখা হয়তো সুজনে
পিরিতি করোনা কভু তার সনে
পিরিতির মানে যে জন না জানে।


লায়লী মজনু পিরিত করে
শিরি-ফরহাদ প্রেমের স্বাক্ষর রাখে ভুবনে
রহিমাবিবি আবার আইয়ুব নবীর সনে
ইব্রাহিম আর ইসমাইল
তেমনি পিতা-পুত্রে প্রেম করে
পিরিতি করোনা কভু তার সনে
পিরিতির মানে যে জন না জানে।


প্রেম করেছে ওয়াইসকরনি
দান্দান শহীদ রসূল(সাঃ) স্মরণে
তোমার আমার প্রেম শুধু টাকার ভুবনে
পিরিতি করোনা কভু তার সনে
পিরিতির মানে যে জন না জানে।।