রবে না গোপনে গোপন কথাটি আর
রাখে গোপনে, গোপন কথাটি সবার
মন বলে প্রকাশি প্রিয়জন সকাশে
গোপন কথাটি তাহার।


রক্তিম গোলাপ খোশবু ছড়ায় অবনে
রবে না গোপনে, গোপনেতো কভু আর
রবে না গোপনে গোপন কথাটি আর।


ভালবাসার জাল বুনে হৃদয় পটে
থাকে গোপনে, আসে কন্ঠ বাহিয়া সবার
বলিতে চায় না কভু, আসে প্রকাশে তবু
অবচেতন মনে, কখন কে কি বলে
ভাললাগার কথা, ভালবাসার কথা
লাজ ভয়, লোক ভয় কোথায় যে চলে যায়
সুখের দোলায় দোলে, মন ছুটে যায়
অজানা নান্দনিক, ধোয়াসে কল্পলোকে হায়
মেঘমালা সাজানো রঙের মেলায়
মুক্তমন বাঁধন হারা
নীলিমায় ডানা মেলা উড়ে যায়
বলাকার মত খোঁজে, পাখায় ভর করে
তাকিয়ে ধরণীতে
যৌবন বাহারী রঙের মেলায়।


ক্লান্ত হয়ে ফিরে আসে আপন ডেরায়
অস্তাচলে দিব্য দ্যুতিহীন পড়ন্ত বেলায়
তখনো গোপন কথাটি থাকে না গোপনে
চাইলেও রাখা যায় না গোপনে, গোপন কথা।
নিজের অজান্তে আসবে প্রকাশে
সব গোপন কথা সবার
রবে না গোপনে গোপন কথাটি আর।