তোমাকে বুঝতে, তোমাকে বুঝতে বড় ক্লান্ত এখন
ক্লান্ত মনের অবসরে যখন ভাবি তোমাকে
খুঁজে তো পাইনা কোথায় রয়েছে তোমার মন।


তোমার অলিন্দে ঘুরে ফিরে দেখেছি,
দেখেছি বসন্তে, দেখেছি বৃষ্টি ঝরা দিনে,
শৈত্য বহে যখন পাইনি তোমার মন,
তোমাকে বুঝতে বড় ক্লান্ত এখন।


বসন্ত বহে যখন তপ্ত যৌবনে খোশবু ছড়ায়
উদাস দুপুরে, ক্লান্ত বিকেলে, জ্যোৎস্না ঝরা রাতে
দেখেছি তোমাকে, বুঝতে পারিনি তোমার মন
বড় ক্লান্ত এখন, তোমাকে বুঝতে বড় ক্লান্ত এখন
কোথায় হারিয়ে গেছে, কোথায় রয়েছে তোমার মন।