তোমাকে ভালবাসি তাই
মনের তুলিতে তোমার ছবিটা আঁকি
সপ্ত রঙে রাঙিয়ে।


তোমাকে সাজাতে গিয়ে
মনের সুরভি দিয়ে
হৃদয়ের ক্যানভাসে রক্তিম রং দিয়ে
সাজিয়ে রেখেছি
আমার মনেরই কোঠায় ।


তুমি নও সুন্দর সবার কাছে
আমি দেখি মোনালিসার রূপ তোমার মাঝে
তাইতো তোমার ছবিটা
আঁকি হৃদয়ের ক্যানভাসে।


ক্ষণ তরে এলাম এই পৃথিবীতে
হল না ভালবাসা যতটা চাই ভালবাসতে
পারলাম না বোঝাতে
কতটুকু ভালবেসেছি তোমায়।


তোমাকে সাজাতে গিয়ে
মনের সুরভী দিয়ে
হৃদয়ের ক্যানভাসে তোমার
ছবিটা আঁকি বার বার হাজার বার।


সাজানো হল না আজো মনের মত করে
যতবার আঁকি ততবার মুছে ফেলি
মনের মত করে হল না আঁকা।


কখনো বসন্ত সকাল, কখনো রুড় দুপুর
কখনো ক্লান্ত বিকাল দেখি তোমার রূপে,
এমনি করে দিনগুলো বয়ে গেল
জরা এসে ভর করে জীবনটাতে
পড়ন্ত বেলায় নতুন করে আঁকি
হয়তো বা শেষ হবে না আঁকা
রঙের তুলিতে রং মেখে।


তাইতো রঙের তুলিতে নয়
মনের তুলিতে আঁকি
মোনালিসার রূপ সপ্ত রঙে রাঙিয়ে
কতটা ভালবাসি, কতটুকু পরিধি তাহার
হৃদয়ের বিনিময়ে বুঝে নিতে হয়।


অদুরে সাত রং ছুঁয়ে যায়
দিগন্তে আকাশ ছুঁয়েছে যেথায়
তেমনি তোমার রুপের জ্যোতি
ছুঁয়েছে আমার হৃদয় ।


সাজানো হল না আজো
মনের মত করে
যতবার আঁকি ততবার মুছে ফেলি
মনের মত করে হল না আঁকা।