তুমি ভাববে যখন আমার কথা
আমায় নিয়ে, আমি তো থাকবো না
কায়ার ভিতর এই ধামে
তোমার সুখের মাঝে,
তোমার দুঃখের মাঝে।


হয়তো বা ভাববে আমার বিয়োগ ব্যথা,
পরবে মনে প্রতিক্ষন, হয়তো কাঁদবে তখন,
ফিরে আর পাবে নাকো তোমার কাছে ।


চলার পথে দেখবে কতটুকু কাছে ছিলাম
কতটুকু ভালবেসে ছিলাম তোমাকে
কষ্টের বোঝা শুধু বাড়বে কেবল
তাইতো ভেবোনা আমার কথা আর।


স্বপনেতে এসে আদর করবো তোমায়
জাগরণে নয় কভু, তাইতো জেগো না আর
তাহলে চলে যাব দূরে, আরো দূরে
হবে না দেখা আর কোন কালে,
অচেতন ঘুমের ঘোরে ।
আসবো নাতো আরে ফিরে
ভেবো না, কেঁদো না আর।


আবার হবে দেখা, হবে তো দেখা ওপারে
সেথায় মিলন হবে তোমার সাথে
বাঁধব আবার সুখের বাসর তোমায় নিয়ে।


ভালবাসলে কাছে পাওয়া যায় অনুভবে
অনুভুতির সুখেই ভরে যাবে হৃদয় তোমার।


তুমি ভাববে যখন আমার কথা
আমায় নিয়ে, আমি তো থাকবো না
কায়ার ভিতর এই ধামে
তোমার সুখের মাঝে,
তোমার দুঃখের মাঝে।