আজ এই খুশীর দিনে,
হাসো খেলো নাচো গাও
বুক ভরে শ্বাস নাও মুক্ত হাওয়ায়
এই দিনটা আর পাবে না,
ব্যস্ত হয়ে যাবে জীবন চলার পথে
ফিরে আর আসবেনা
হারিয়ে যাওয়া এই দিনটা
পাবে না সময় আর এমন করে
মন ভরে খুশী নাও
হাসি নাও হৃদয় খুলে।


হাসি আর খুশী আসে কেবল
পিছুটান নাহি আছে যার জীবনে
মন স্বাধীন, মুঠি ভরা কড়ি যার
থাকবে করের মাঝে
ফুলের মত জীবন সবার
গড় তারে কঠিন ভাবে সরল পথে।


সুখ আরে সুখ ফুড়াবে না,
ফুরাবে না এই জীবনে
সরল বন্ধু খুঁজে নাও,
হাত ধর শক্ত করে
সফলতা আসবেই জীবনে সবার
সাথী ও দিবে তার প্রতিদান
দুঃখ বলে থাকবে না জীবনে তার।