সোনালি স্বপ্ন হাতছানি দেয়
চল, চল না ঘুরে আসি হেথায়
স্বপ্ন দেখি জেগে জেগে
স্বপ্ন দেখি ঘুমের ঘোরে
বাস্তবে কি  সব কিছু
ধরা দেয় জীবনে সবার?
তবু সবাই চলে
সোনালি স্বপ্ন দেখে
কল্পনাটা স্বপ্ন দেখে
বাস্তবে কারো কারো
সত্যি হয়ে ধরা দেয়
কারো কারো অলীক
আমরণ রয়ে যায়।


পৃথিবীটা অনেক বড়
মনটা কেন ছোট কর
আকাশের মত সূর্য্যালোকের মত
ঝরনা ধারার মত,
ছড়িয়ে দাও নিজেকে
হারিয়ে যাও সবার মাঝে
পাবে অনাবিল সুখ, তৃপ্ত হবে মন।


এ ধরায় এসেছি যবে
যাহার লাগি
সেবায় উজাড় কর
নিজেকে সেই পথে
এ পারে ওপারে
দুপারে চলার পথ
পুষ্পিত হয়ে রবে
সবার মনে
পৃথিবীটা যতদিন,
তুমিও থাকবে ততদিন
অমলিন, সবার মাঝে,
সবার হৃদয় জুড়ে।