বন্ধু ছিলে তুমি, বন্ধু তো নও আজ
হৃদয়ে ছিলে তুমি, আজ অচেনা
কাছে ছিলে তুমি, বহুদূরে আজ
হৃদয়ে খুঁজি তোমায় নেইতো সাড়া
বন্ধু ছিলে তুমি, বন্ধু তো নও আজ।


হৃদয় ছুঁতে গেলে দূরে সরে যাও
রুঢ় ভাষায় আমায় তাড়িয়ে দাও
বার বার ছুটে মন কিসের আশায়
ভুলে গেছ সব স্মৃতি কথা
ছিল না তোমার কেউ, ছিলেম একা
এখন সবাই তোমার আপন আমি ছাড়া
বন্ধু ছিলে তুমি, বন্ধু তো নও আজ।


ছায়ার মত তোমায় আগলে রাখি
হৃদয়ে বাঁধিয়া, হৃদয়ে রাখি
আমি চাই তুমি থাক
সবার কাছে বাঁধন হারা
তোমাকে চাপিয়ে দেয় সবার জড়া
এখন তুমি চাও তোমার বাঁধন
তোমার কাছে আমি ছাড়া।


ভুলেও কভু আর দিব না তাড়া
তোমার মত তুমি মুক্ত থাক
যেমন খুশি তুমি তেমনি চল
আমার কষ্টগুলো বুকে চেপে
আমি সরে এলাম তোমার থেকে।


আজ থেকে নিজেকে গুটিয়ে নিলাম
সুমতি তোমার হোক প্রভাবমুক্ত হোক
অনাহুত জন রয়েছে যারা
বন্ধু ছিলে তুমি, বন্ধু তো নও আজ
হৃদয়ে ছিলে তুমি, আজ অচেনা
কাছে ছিলে তুমি, বহুদূরে আজ
হৃদয়ে খুঁজি তোমায় নেইতো সাড়া
বন্ধু ছিলে তুমি, বন্ধু তো নও আজ।