মেঘ বালিকা কেঁদে কেঁদে
বৃষ্টি ঝরায় নুপুর পরে
নৃত্য করে টিনের চালে
ছন্দ তুলে, তালে তালে
তাল মিলিয়ে ।


মাতাল হাওয়া তাল ধরেছে
রিম ঝিমিয়ে রিম ঝিমিয়ে
মেঘ বালিকা নৃত্য করে ছন্দ তুলে
তালে তালে, তাল মিলিয়ে।


ঘুম পারানি গান গেয়ে যায়
আলতো করে হাত বুলিয়ে স্নেহ মায়ায়
ঘুম দিয়ে যায়, ঘুম দিয়ে যায়।


নৃত্য করে জলের পরে
টুপ টুপিয়ে সুরে সুরে
পাতার উপর ঝির ঝিরিয়ে নৃত্য করে।


সবুজ ঘাসের উপর
ঢেউ খেলিয়ে হেলে দুলে
এলো চুলে ছন্দ তুলে হাওয়ার তালে
ঘুর্নি পাকে প্রলয় করে
মেঘ বালিকা কেঁদে কেঁদে
বৃষ্টি ঝরায় নুপুর পরে
ছন্দ তুলে, তালে তালে
তাল মিলিয়ে।


মেঘ বালিকা ও মেঘ বালিকা
কখনো বা ভার করে মুখ আঁধার করে
আবার কখনো বা শান্তভাবে অঝোর ঝরে
নৃত্য করে মধুর তানে
সপ্ত রঙে সাঁজায় ধরা
ও...... মেঘ বালিকা নৃত্য করে
আকাশ জুড়ে।


মেঘ বালিকা কেঁদে কেঁদে
বৃষ্টি ঝরায় নুপুর পরে
নৃত্য করে টিনের চালে
ছন্দ তুলে, তালে তালে
তাল মিলিয়ে।