১০০তম কবিতা - আপনাদের আশীর্বাদ কামনা করি।


আমি তোমাকে ভালবেসেছি
তাইতো এসেছি তোমার কাছে
তুমি ও সমানভাবে মুল্য দিও তার
হৃদয় দিয়ে নিবিড় করে
নয়তো কষ্ট পাবো আমি
তুমিও পাবে সমানভাবে
আমি তোমাকে ভালবেসেছি
তাইতো এসেছি তোমার কাছে।


ভালবাসা এমন একটা লেনা দেনা
উঁচু নিচু ভেদাভেদ
কিছু জানে না, কিছুই মানে না
জীবনের জোয়ার ভাটার স্রোতের টানে
মন ছুটে হায় উজানের পানে
এইতো ধারা, হৃদয় গতিহারা।


ভালবাসা জন্ম নেয় কেমন করে
কেউ তা বলতে পারে না
প্রসুতি মন, নয়ন মেলে
হৃদয় কাননে একা একা
চুপি চুপি হিসাবের গণ্ডি মানে না
কি বাঁধনে বাঁধে মন,
কত শক্ত তার বন্ধন
ছেড়াতো যায় না কভু
বেঁধে রাখে আমরণ
হৃদয়ে তারে তারে,
হিসাবের বাহিরে
ছুটলে বাঁধন, হবে যে মরন
সজীব হবে নাতো আর কখনো
ভালবাসা আসে একবার জীবনে সবার
হারালে খুঁজে তো পাবে না কখনো আর
ধরে রাখতে হয় ত্যাগের মহিমায়
গড়ে তাজমহল।