জীবনের কোলাহল ছাড়িয়ে চলে যাব
চলে যাব অজানায় কখন কোথায়
কেউতো চিনেনা অজানা সেই ঠিকানা
উদ্দম, উচ্ছল, উচ্ছ্বাস ভরা জীবন ক্লান্ত হবে কখন
কখন কেউতো জানেনা অজানা সেই ঠিকানা।


প্রহরগুলো চলে যায় সবার জীবন থেকে
চুপিসারে কেমন করে
কেউ তার হিসাব রাখেনা
জীবনের কোলাহল ছাড়িয়ে চলে যাব
চলে যাব অজানায় কখন কোথায়
কেউতো চিনেনা অজানা সেই ঠিকানা।


হিসাবের সময় এলে সবকিছু এলো মেলো
যত চাই হিসাব করি, মোহ মায়া পিছু টানে
যত আছে আরও চাই হিসাব করার সময়তো নাই
মুখে বলি চাইনাতো কিছু আর
ছলনা করি সবার সাথে।
আড়ালে চাওয়া পাওয়ার আশা বেশুমার
জীবনের কোলাহল ছাড়িয়ে চলে যাব
চলে যাব অজানায় কখন কোথায়
কেউতো চিনেনা অজানা সেই ঠিকানা।


মুখে বলি চাইনাতো কিছু আর
হিসাব করি হাজার বার
মুঠি রাখি শক্ত করি, খুলে যাবে অজান্তে সবার
জীবনের কোলাহল ছাড়িয়ে চলে যাব
চলে যাব অজানায় কখন কোথায়
কেউতো চিনেনা অজানা সেই ঠিকানা।

রঙ ধরা দিনগুলো হারিয়ে গেলে জীবন থেকে
সবাই তখন থাকে দূরে দূরে,
চাই সবাই থাকুক কাছে কাছে
সময়তো নেই কারো সঙ্গ দিবার
অসহায় আমি এখন,
জরা শুধু সাথী আমার
সময় গননা করি কখন যাব চলে
বিধাতা সাজিয়ে রেখেছে আবাস আমার ।