মনের কথা বলে চোখের ভাষায়
সে ভাষা জানতে, বুঝতে অবারিত মন হতে হয়।


মুক্ত হাওয়ায় প্রসারিত দিগন্ত ছোঁয়া খোলা আকাশ
চোখে চোখ রেখে, ভাষা বিনিময় হৃদয় ছোঁয়ায়
পুলকিত মনে শিহর লাগে, অন্তরে দোলা দিয়ে যায়
মনের কথা বলে চোখের ভাষায় ।


বলাকা মন পাখা মেলে, বাঁধন হারা
চোখ মেলে মনের জানালা খুলে
ছুটে চলে হেথায় হোথায় অজানা পথ বেয়ে
বুঝতো মানে না মন, কোথায় কখন করে গমন
ধরে রাখা বড় দায় চলার পথে
সুন্দর মনের সাথী যদি নাহি রয়
প্রেমের পসরা সাজিয়ে যৌবন ভেলায়
মনের কথা বলে চোখের ভাষায়।


হৃদয় ছোঁয়া লাগে, মনে দোলা লাগে
বন্ধন যদি বিশ্বাসের হয়, মুক্ত আকাশের মত
উদার মনের বাঁধনে বেঁধে প্রিয়ার মন
হৃদয় শিকলে বেঁধে সংযোগ বিহীন
প্রেমের রজ্জু দিয়ে রাখা যায় আজনম
মনের কথা বলে চোখের ভাষায়।