মশাল জ্বালো মশাল জ্বালো
বাংলার ঘরে ঘরে ।


অত্যাচার অনাচার করছে যারা
ধ্বংস করো নির্মুল করো,
জনতা থেকো না নির্বাক
সজাগ থাকো প্রহরীর মত।


প্রতিরোধ করো, প্রতিরোধ করো
পথে প্রান্তরে পাহারা দাও সজাগ থেকে।


উন্নয়নের সব কর্ম কাণ্ডে
শরিক করো শরিক করো নিজেকে।


শকুনেরা দল বেঁধে লুটছে দেশ
ভেঙ্গে দাও ভেঙ্গে দাও তাদের চক্র
নির্মূল করো নির্মূল করো
তাদের  উদ্ধত শির
রক্ত চক্ষু উপড়ে ফেল
বিতাড়িত করো দেশ থেকে
জাতীয় শত্রু চিহ্নিত করো
এসেছে সময় রুধিবার ।


দূর করে দাও অন্ধকার
আলোর মশাল জ্বালো ।
শাসন করো কঠোর হস্তে
বিষ দাঁত ভেঙে দাও দুর্বিত্তের
এ দেশ ধ্বংসের পথে রয়েছে যারা
ভেঙ্গে দাও ভেঙ্গে দাও তাদের চক্র
মশাল জ্বালো, মশাল জ্বালো
বাংলার ঘরে ঘরে
দেশ গড়ার শপথ নিয়ে ।