তুমি আমায় ভালবাস
তাইতো আমায় কবি ভাবো
আমি তো নই কবির তুল্য
এ কথাটি আমি জানি
তুমি ও তাই মেনো
তোমার দেয়া আঘাত কভু
সইতে নাহি পারি
তুমি আমায় ভালবাসা
তাইতো আমায় কবি ভাবো
আমি তো নই কবির তুল্য
এ কথাটি আমি জানি
তুমি ও তাই মেনো।


তুমি যখন হেসে হেসে
কাছে ডাক
তখন কেবল ছন্দে আটা
মনের আবেগ ঝরে অবিরত ।


যখন আবার গোমড়া মুখে
মুখ ফিরিয়ে থাক অন্য মুখী
হৃদয় তখন গুমোট ব্যথায়
আঁধার ঘনায় মনের কোঠায়
প্রকাশ শুধু শ্রাবন ধারার
কপোল বেয়ে অশ্রু ধারায়।
তুমি আমায় ভালবাস
তাইতো আমায় কবি ভাবো
আমি তো নই কবির তুল্য
এ কথাটি আমি জানি
তুমি ও তাই মেনো


তোমার দেয়া আঘাত কভু
সইতে নাহি পারি
তুমি আমায় ভালবাস
তাইতো আমায় কবি ভাবো
আমি তো নই কবির তুল্য
এ কথাটি আমি জানি
তুমি ও তাই মেনো।


তুমি যখন সোহাগ করে
মুখের পরে মুখটি রেখে
জড়িয়ে ধরে আদর কর
শশীর কিরন আলতো করে
পরশ বুলায় অঙ্গ জুড়ে
তারারা সব মুখটি টিপে
হাসে নিরবধি।


এমনি করে জীবন ভরে
যেন বইতে পারি
আমার জীবন তরী
তুমি আমায় ভালবাস
তাইতো আমায় কবি ভাবো
আমি তো নই কবির তুল্য
এ কথাটি আমি জানি
তুমি ও তাই মেনো
তোমার দেয়া আঘাত
কভু সইতে নাহি পারি।