মনের জানালা খুলে দিয়েছি
তুমি এস ধীর পায়ে
লুকোচুরি চারনা
লুপ্ত বাসনা
ফুরাবে না কামনা
যদি না এসো প্রকাশে।


তব বেনী দোলায়ে
দক্ষিনা সমীরে
ফাগুনের বায়ে
হে মোর সাথী
রুদ্ধ মনের না বলা কথা
যৌবনের আকুলতা
প্রিয়ার পরশ প্রতীক্ষায়
একে অপরের ।


মনের জানালা নয়
এবার এসো সদর দরজা দিয়ে
সংকোচ বিহীন আত্মপ্রকাশে
এক আত্মা হবে মন
ধ্বনিত হবে একই সুরের প্রতিধ্বনি
ভালবাসার নির্ভরতায় ।