বিশ্ব বিধাতা তুমি কেমন করে
নিরব থেকে সইছো এ ব্যথা
তুমি অভাব দিয়ে পরখ কর
অঙ্গার করে খাঁটি করো
একি তোমার ঈশারা
বিশ্ব বিধাতা তুমি কেমন করে
নিরব থেকে সইছো এ ব্যথা ।


তুমি সব জায়গাতে বিরাজ কর
তোমায় যিনি ডাকে  যখন
তুমি তাকে এগিয়ে নিতে দাও সাড়া
বিশ্ব বিধাতা তুমি কেমন করে
নিরব থেকে সইছো এ ব্যথা ।


চোর, ডাকাত আর দরবেশেরা
একই সুরে গাইছে তোমার গান
তুমি মহান তুমি মহীয়ান
তুমি মুখ ফিরিয়ে থাক নাতো
যারা ধ্বংসের পথে হইছে ধাবমান
বিশ্ব বিধাতা তুমি কেমন করে
নিরব থেকে সইছো এ ব্যথা ।


অত্যাচারীর নখর থাবা থেকে
এড়িয়ে দাও দুর্বল যারা এ ধরায়
তাদের তুমি মদদ দিও,
শক্তি দিও,  বুদ্ধি দিও
তাদের কষ্ট লাঘব করো
যারা নিপড়িত সৃষ্ট তোমার দুনিয়ায়
বিশ্ব বিধাতা তুমি কেমন করে
নিরব থেকে সইছো এ ব্যথা ।


সত্য পথে চলে যারা
তাদের তুমি রক্ষা করো
ছায়া দিও, দিও শান্তনা ।