তুমি আমার সাধনা
তুমি আমার হৃদয়ের ধন
পৃথিবীটা বদলে গেছে
পুরান সেই আমি একা।


মুয়ুরের পুচ্ছ পরে ভাষা দিয়ে
পারি নাতো নুতন হতে
এ কেমন যন্ত্রণা আমার
পৃথিবীটা বদলে গেছে
পুরান সেই আমি একা।


এ কেমন যন্ত্রণা, তাড়া করে
তাড়া করে সারাক্ষন
আমি তো সবার মত সাজতে পারিনা
এ কেমন যন্ত্রণা আমার......
এ কেমন যন্ত্রণা আমার
পৃথিবীটা বদলে গেছে
পুরান সেই আমি একা।


আমাকে ভাবি যখন
শৈশবে ফিরে গিয়ে দেখি,
আমি তখন, ছিলেম কেমন
পৃথিবীটা বদলে গেছে
পুরান সেই আমি একা।


না বুঝে আমার, মনের উপর
প্রভাব ফেলো যখন
তোমাকে বুঝেই চলি সারাক্ষন
তুমি তো বুঝনা
এ কেমন যন্ত্রণা আমার।
তুমি আমার সাধনা
তুমি আমার হৃদয়ের ধন
পৃথিবীটা বদলে গেছে
পুরান সেই আমি একা।


আমার ছোট্ট একটা মন, ছোট্ট পরিসর
আদরে সোহাগে ভরে চুলতে চাই
আমাদের ছোট্ট ভুবন, তোমায় ঘিরে
এখানে অনাকাঙ্ক্ষিত জন আঘাত করে
বিষিয়ে তুলে আমাদের জীবন
এ কেমন যন্ত্রণা আমার
এ কেমন যন্ত্রণা আমার।