তুমি যখন হয়েছো আমার
আমি ও তেমনি তোমার
এসেছি ধরায় তোমার তরে
হৃদয় দিয়ে চেয়েছি হৃদয় তোমার।


যদি কেউ আসে অযাচিতভাবে
নিজেকে ঢেকে মুখোশের আড়ালে
যোগসূত্র তার প্রবাহিত দুর্বলতার
তোমার ভালবাসার থলেটায়
আর কাউকে ভরেছো
সে কথা মানিনা এখন
তুমিতো শুধুই আমার এখন
সে কথাটা অবহেলা করেছো
তবে তো হারাবে মনটা আমার।


মুখোশের আড়ালে ভাবনা সবার
সরল মনে দাগ দেয় তোমার
তব ভালবাসা তারে,
আমিতো মানিনা মানবো না কখনো।


সবার বিগলিত আবেগ ভরা মন
তোমায় ভুলায় যখন, আমি গৌন তখন
মৌন বদনে সহাস্য থাকি
এ মেঘ কেটে ফুটবে আলো
তুমি যবে ভুলে যাবে
অন্য সবার কথা তোমার স্মৃতি থেকে
তখনি হবে একমাত্র আমার আপন।