এই ভুবনে পাঠাইলা দুইটা চক্ষু দিয়া
দেখতে পাইতো নাগাল পাওয়া
দৃষ্টি নন্দন তোমার গড়া
সাধের এই দুনিয়া, সাধের এই দুনিয়া।


চলার পথে বাঁধা কেবল
মন ছুটে যায় হেথায় হোথায়
পাপের পথ ধরিয়ারে
পাপের পথ ধরিয়া
সরল পথে মন চলে না
লাগাম ছাড়া মানুষগুলা
নকল মুরশিদের দীক্ষা নিয়া
ইসলামেরই দোহাই দিয়া
বিপদে তার আনাগোনা
ধ্বংস কেবল করতে জানে
সৃষ্টির পথ এড়িয়ারে
সৃষ্টি পথ ছাড়িয়া,
সরল পথ ছাড়িয়া।


হে মোর মহান বিধাতা
দয়াল বিধাতা
এই দুনিয়া দেখার চক্ষু
অন্ধ করে দিয়া
মনের চক্ষু খুলে দাওনা
পরপারের লাইগারে,
পরপারের লাইগা।


তোমার সৃষ্টি সেরা করে
পাঠাইলা দুনিয়াতে
নির্দেশ দিলা চলতে,
তোমার পথ ধরিয়ারে
তোমার পথ ধরিয়া
দয়া করো অধমেরে
সরল পথ দেখাইয়ারে
সরল পথ দেখাইয়া
এই ভুবনে পাঠাইলা দুইটা চক্ষু দিয়া
দেখতে পাইতো নাগাল পাওয়া
দৃষ্টি নন্দন তোমার গড়া
সাধের এই দুনিয়া, সাধের এই দুনিয়া।


দয়ালরে ...............
মনের চক্ষু খুইলা দাওনা
তোমায় পাইবার লাইগারে
তোমায় পাইবার লাইগা।


লোভের হাতটা বড় করে
পাঠাইলা দুনিয়াতে
সংযমেরও কথা বলে
কেন মন চলে না সরল পথে।
পাপের পথটা সুন্দর লাগে
এখান থেকে ছেড়ে যেতে
মন তো চলে না রে
মন তো চলে না।


দয়া করো আমার উপর
যেন বইতে পারি তোমারই ভার
তোমার ইশারায়রে
তোমার ইশারায়
এই ভুবনে পাঠাইলা দুইটা চক্ষু দিয়া
দেখতে পাইতো নাগাল পাওয়া
দৃষ্টি নন্দন তোমার গড়া
সাধের এই দুনিয়া, সাধের এই দুনিয়া।