মনটা আমার বাঁধনহারা
তবু ও রয়েছে বাঁধনে বাঁধা
প্রিয়জন দেয় ঈশারা
আজ বহুদূর থেকে
খুশী নেই তো আমার
রয়েছে প্রবাহ দূরে।


আমার মনের গভীরে
কত কাছে কাছে
আদর করি কেমন
সে কথা বুঝেছি এখন।


জীবনের বিনিময়ে জীবন
মুক্ত হয় বিকল্প ধারায়
অপলক অন্তর
দৃশ্যমান স্বজন আমার
সংকল্প করিয়া সমাপ্ত
করি তোমাদের স্মরণ।


নয়ন মুদে দেখি তোমাদের
ভালবাসি কতখানি
দেখি তোমাদের ছবি
ওলট পালট করি
ফেলিয়া হৃদয় দর্পনে
বার বার হাজার বার
কেমন ছিলে তোমরা
কি করতে দিনমান।


আবার আসবো ফিরে
তোমাদের সাহচর্যে
করিতে সচল,
আমাদের বিকল মনন।