চোখ ফেরানো যায় না এক পলক
তোমায় ছেড়ে।
পৃথিবীতে সুন্দর তুমি একা
হয়না কোন তুলনা, মায়ের আমার।


আমার মায়ের নাম বাংলাদেশ
বাংলাদেশ তার নাম।
কত যে ভাষা, জানা, অজানা
হয় না তুলনা মায়ের ভাষার
মধুর মমতায় শেখা তোমার কথা
হৃদয়ের ছোঁয়া তোমার ভাষা
চোখ ফেরানো যায় না এক পলক
তোমায় ছেড়ে
পৃথিবীতে সুন্দর তুমি একা
হয়না কোন তুলনা, মায়ের আমার।


ভাবি যখন তুমি হারা
হৃদয় ভাঙ্গা জোয়ারে
কপোল বেয়ে ঝরে অশ্রু ধারা
চলনে, বলনে, পারি নাতো যেতে
তোমার ছেড়ে
ঘুরে ফিরে আসি কেবল
তোমারই কোলে
পৃথিবীতে সুন্দর তুমি একা
হয়না কোন তুলনা, মায়ের আমার।