কত রঙের মানুষ বানাইলা বিধি
কত রঙের মন
কে বুঝতে পারে তোমায়
মধুর আয়োজন, মধুর আয়োজন।


সাধে গন্ধে একই আছে
বুঝতে না যে পারে, কখনো তারে
কেন ভিন্ন পথে আঘাত করে
অন্তরেরই ধন
কত রঙের মানুষ বানাইলা বিধি
কত রঙের মন
কে বুঝতে পারে তোমায়
মধুর আয়োজন, মধুর আয়োজন।


ধন ধান্যে ধরা দিলা
বাঁচার জন্য সাজাও তারে
কত নামের, কত সাধের খাবার দিলা
আগুন, বায়ু, পানি দিলা
তারে, মনে রাখে কে বা কজন
কত রঙের মানুষ বানাইলা বিধি
কত রঙের মন
কে বুঝতে পারে তোমায়
মধুর আয়োজন, মধুর আয়োজন।


এক নিমেষে সচল কর
আবার এক নিমিষে অচল কর
মন পাখি খাঁচা থেকে বাহির গেলে
আসবে কিনা ফিরে তথায়
জানে কে বা, জানে কোন সে মহাজন।


হিসাব নিকাশ তারই হাতে
সে কথাটি স্মরণ রেখে চল সারাক্ষন
দুই দুনিয়ার মালিক কোন সে মহাজন
কত রঙের মানুষ বানাইলা বিধি
কত রঙের মন
কে বুঝতে পারে তোমায়
মধুর আয়োজন, মধুর আয়োজন।