হে মোর বিধাতা
তুমি বলে দাওনা তা
এ দুনিয়ার পাপের ভাগি কে?


মাথার মাঝে বসত করে
এক নিমিষে হুকুম করে
পা দিয়ে হেটে চলে
চক্ষু দিয়া লোভ করে
হে মোর বিধাতা এখন বল
পাপের ভাগি কে?


তুমি হুকুম দিয়া হাজির করো
সাধ্যি কাহার রুধবে কেবা
খারাপ পথে পা বাড়ালে
কেন তারে আটকে রাখ না
বাড়ী গাড়ি সুন্দর নারী
চলার পথে দেয় ঈশারা
লোভ সবার লাগাম ছাড়া
কজনে শুধরে চলে তা
হে মোর বিধাতা
তুমি বলে দাওনা তা
এ দুনিয়ার পাপের ভাগি কে?


সুন্দর এ ধরায় এসেছিনু
সঠিক পথে চালিয়ে নিও
আমি বড় ক্লান্ত, বড় বিভ্রান্ত
হে মোর বিধাতা
তুমি বলে দাওনা তা
এ দুনিয়ার পাপের ভাগি কে?