অনুরাগের আয়নায়
সদা দেখি তোমার ছবি
ভ্রমে কভু ক্ষমা চেয়ো না
আপনারে ছোট করে
প্রিয়কে লজ্জা দিবে
সে কথাটি কেন বোঝ না?
ভুল হলেও আদরে
মুছে দিও সব গ্লানি।


এ হৃদয় যাহার লাগি
মনের অলিন্দে চোখ রেখে
কেমন করে চাইবে ক্ষমা?
এমনি করে লজ্জায়
ছেয়ে যাবে ভালবাসার আঙ্গিনা।


কড়ি দিয়ে কেনা নাহি যায়
ক্ষমার আকুতি রুদ্ধ হেথায়
মুক্ত বিহঙ্গের মত
ডানা মেলে রাখতে পারে
পদতলে নয় আলিঙ্গনে
বুকে মুখ রেখে আবেগে
কেঁদে নির্বাক মৌন বদনে।।