তোমার আমার মাঝে
আবার কবে হবে দেখা
বলতো সে দিনটা কেমন?
বৃষ্টি ঝরা শরতের আঁধার কেটে
সোনালী আভায়
ভোরের সূর্যটা যেমন
তুমি কি অনুভবে
দেখবে মোরে তেমন করে
বলতো সে দিনটা কেমন?


শীতের ঋতুটা পেরিয়ে
বসন্তের প্রথম ভোরে
কোকিলের ডাকে
সবুজের সমারোহ
পুল্লব শাখে
তুমি কি তেমনি করে
সাজাবে তোমায়
আমার তরে
বলতো সে দিনটা কেমন?


তোমার আমার মাঝে
আবার কবে হবে দেখা
বলতো সে দিনটা কেমন?
অথৈ জলে কুয়াশা কেটে
কাণ্ডারি যখন তীর খুঁজে পায়
তুমি কি ভাববে তখন
পেয়েছ মোরে নতুন করে
সেতো বিজয় কেতন
নাকি গগনে গরজে মেঘের ভেলায়
ভাসিয়ে দিবে মোরে
অসীম নীলিমায়।