আকাশটাকে কভু ভালবেসো না
        যত কাছে হাতছানি দিয়ে ডাকে
                            সেতো রয় দূরে দূরে।


মরীচিকা মাঝে কভু
       বারিধারা নাহি বয়
            দূর থেকে শুধু ডাকে ইশারায়।


আলায়ের পিছু ছুটে
      কভু নাহি বাসা বাধা যায়
                  ক্লান্ত মনের অবসাদে ।


কাছের প্রদীপটা যতই ছোট
        প্রাণ ভরে পাওয়া যায় আপন করে
                  নিজেকে বিলায় শুধু পুড়ে পুড়ে।


ফুলে ফুলে সাঁজায় বাসর
          খোশবু ছড়ায় ক্ষণিক তরে
              প্রাতে তারে ছুড়ে ফেলে আস্তা কুড়ে।


মনের ঘ্রাণ খোশবু ছড়ায়
                    জীবন ভরে
                   ভালবাসার নামান্তরে।।