তুমি কেন এলে হায়
জীবনে আমার
চেয়েছিলে যত সুখ
পারিনি তো কিছু তার
দিতে জীবনে তোমার।


নিয়তির পরিহাসে এসেছিলে
জড়াতে, মরুময় ভুবনে আমার।


ভালবাসার ছল করে
চোখের জলে ভাসা
জীবন তরণী বাওয়া
হল বড় ভার।
তুমি কেন এলে হায়
জীবনে আমার।


ভুলের মাশুল কভু ভুল দিয়ে
ব্যথা দিয়ে যদি সাধে
কভু ফুল দিয়ে নয়
কণ্টক শুধু বিঁধে
ক্ষত হৃদয় আমার।


কষ্টগুলো হৃদয় বিঁধে কণ্টক সম
পরিত্রাণ নেইতো তার
আজনম আহত তীর বেঁধা ক্ষত
বয়ে বেড়াতে হবে,
আমার একারই থাক
নীরবে এ যন্ত্রণার ভার।।