মনটাকে একবার আয়না করে
ছায়াপাত করে দেখ একা নীরবে
সেখানে শুধু দেখবে মোরে
নীরবে  এসে শুধু দিয়েছি এ প্রাণ।


ভালই যদি বাসবে মোরে
কেন তবে বিরহের ছোঁয়া
হানা দিয়ে যায়
ব্যথা দিয়ে ব্যথা পেয়ে
কষ্টই শুধু বাড়ায় দুজনার।


মনের দামে কিনবে মোরে
এসো তবে হাত বাড়িয়ে
দেনা পাওনার হিসাব পাবে
শুধু হৃদয়ের দামে ।