পাগলা মনরে
দমে দমে জপ আল্লাহ্‌র নাম  
অতি যতনে ।


সুভ সাদেক হলে পরে
একবার তাহার নামটি ধরে
ছুটে চল রুজির তরে,
দ্বিপ্রহরে ফিরে এসো
তাহার তরে হইয়া একাকার।


একটু ঘুরে দেখবা আবার
আছর এসে ডাক দিয়েছে
আছরেতে সাড়া দিয়ে
মাগরিব পড়ে,
একইভাবে এশার শেষে,
আবার আল্লাহ্‌র নামটি ধরে
চলে যাবে ঘুমের ঘোরে
নইলে রক্ষা নাহি যে তোমার ।
পাগলা মনরে
দমে দমে জপ আল্লাহ্‌র নাম  
অতি যতনে ।


বিদ্যুৎ গতি ঘোড়ার মতন
মানুষের মন ছোটে তেমন
ঘোড়ার মতন লাগাম দিয়া
ডানে বামে পথ দেখিয়া
সরল পথে চলরে মনা
হইয়া দিওয়ানা রে মনা
হইয়া দিওয়ানা......... ।


সময় থাকতে
সময়ের এক ফোঁড়
সময় গেলে হাজার ফোঁড়ে
কুল পাবি নারে আর।


পাগলা মনরে
দমে দমে জপ আল্লাহ্‌র নাম  
অতি যতনে ।