এত রূপ এত শোভায় বসুন্ধরা
ছেড়ে তো যাব একদিন আমরা সবাই ।


এত রূপ এত গন্ধ ভরা
কাকলী গুঞ্জনের মাদকতা
উচ্ছল যৌবনের ভেলা
অতলে তলাবেতো একদিন।


স্নিগ্ধ সৌধামিনির হাসি ম্লান হয়ে
আঁধারে ঢেকে তো দিবে একদিন
সূর্যটা অবলীলায় উজ্জীবিত থাকবে ।


অম্লান মৌন প্রেম ধারা
অক্ষয় অবিনশ্বর
উদ্ভাসিত রবে চিরটা দিন ।