ভালবেসে যদি বুকে তুলে নিলে
আবার কেন তারে ছুড়ে ফেল দূরে
এ নিঠুর খেলা খেলে
নিজেই কষ্ট পেলে
আর আমাকে কাঁদালে ।


ভালবাসাতো ঠুনকো কাঁচের নয়
শিশির বিন্দু ও নয়
পত্র পাতায় শোভে টলমল করে
হঠাৎ করে ভেঙ্গে যাবে
নয়তো হাওয়ায় উড়ে যাবে ।


ক্ষণিকের মায়াজাল ফেলে
নিজেকে হারালে আমার মাঝে
আমি ও তোমার তরে তেমনি করে
আবার কেন তবে
আঘাতে আঘাতে রক্ত ঝরালে ।


এ মরণ খেলায় কেন তুমি হাত বাড়ালে
ভালবেসে যদি বুকে তুলে নিলে
আবার কেন তারে
ছুড়ে ফেল দূরে
এ নিঠুর খেলা খেলে
নিজেই কষ্ট পেলে
আর আমাকে কাঁদালে।


হৃদয়ের শুভ্র পাতায়
ভালবাসার নাম লিখে
মুছবে তুমি কেমন করে
ভালবেসে যদি বুকে তুলে নিলে
আবার কেন তারে ছুড়ে ফেল দূরে।


না ভেবেই তুমি কেন
আঘাত করো বারে বারে
নীরবে কাঁদ আর
আমায় কাঁদাও ।


এ খেলা খেলনা
হৃদয়ের ছেঁড়া ধন
দাঁড়িয়ে তোমার আমার মাঝে
ভালবাসার সেতু পথ ধরে ।


হৃদয়ের সবটুকু ভালবাসা
যদি হয় তাদের তরে
তবে কেন বাঁধ সাধো
চলার পথে কণ্টক বিছায়ে
যতটুকু পার বিলিয়ে দাও নিজেকে
সবকিছু ভুলে গিয়ে
ভুল বুঝে অনুযোগ করো না কভু
তবে তো কষ্ট পাবে নিজে
আর আমাকে কাঁদাবে ।
ভালবেসে যদি বুকে তুলে নিলে
আবার কেন তারে ছুড়ে ফেল দূরে ।