তুমি যে আমার শুধু
জীবন সাথী নও
দীপশিখা দিশারি মম ।


যত দূরে থাকি না হায়
শুধু কাছে টেনে নিয়ে যায়
অলখে সবার
খড় রোদ্রু কিম্বা তীব্র হিমে
যতবার স্মরণে আসে তোমায়
ক্লান্তি মুছে নিয়ে যায়
অনুভবে তোমারি পরশ।


অবসাদে ভরে যায়
হৃদয় আমার
যখন ভাবি অনিয়ম
করেছো কখনো।