আত্মসংযমের দিন ফুঁড়িয়ে গেল
আবার আসবে এগার মাস পরে
মনটাকে কতটুকু শাসন করে
সংযত হলাম মাসান্তে
অবলোকন করলেন বিধাতা
নিকট আসমানে এসে
ঈদের খুশী উপহার দিয়ে
বিধাতার আরশে প্রস্থান
মিলন মেলায়
এক জমাতে শরিক হলাম
করজোড়ে সমবেত নরনারী
সমর্পণ করিয়া মন
নামাজান্তে ফিরলাম ঘরে
আলিঙ্গন করিয়া প্রিয়জনে
এ বাড়ী ও বাড়ী ঘুরিয়া করি
খুশী বিনিময়
এমনি করে ম্রিয়মাণ হবে
তিনদিন পরে
সবার হৃদয়টা ভরে থাকুক
পূর্ণ থাকুক পুণ্য পথে
আঘাত না করি কাউকে
প্রসারিত করি হস্ত যুগল সবার তরে
এ ব্রতে চলি যেন আপন নিধিতে ।।