ধরণী যদি কাঁদে কভু
শুষ্ক হৃদয়
আকাশটা কাছে এসে
ধরা দেয়
অঝরে কেঁদে নিজেকে বিলায়।
সিক্ত, তৃপ্ত করে
আবার তো চলে যায়
অসীম অজানায়
নাগালের চত্বর পেড়িয়ে।


সাগর যদি কাঁদে
মিলনের কামনায়
মৌন পাহাড় ক্ষয়ে ক্ষয়ে
নিজেকে হারায়।