আমি এসে তোমার ভুবনে
অঙ্গার করেছি,
অঙ্গার করেছি তোমার জীবন
পারিনি তোমায় রাখতে কভু
বেবিলনের মত প্রাসাদ গড়ে
অথবা প্রমোদ বিহারে কভু
সেলিমার বাগে
পারিনিতো কভু গড়তে
শ্বেত পাথরের তাজমহল
জ্বালাবে না হয়তো কভু
কেহ প্রদীপ তোমার গোঁরে।


এই শুধু ভাবি
পারিনাতো ফিরিয়ে দিতে
ফেলে আসা নতুন  জীবন।


এইটুকু কামনায় যবনিকা হোক মম
আবার এলে কভু ধরাধামে
কোন এক রাজার কুমার
মন ভরে তুলুক তোমার
আমি শুধু আসবো ফুল হয়ে
খোশবু ছড়াতে
বাসরে তোমার।