তোমার মনের যত ব্যথা বলবে
আমি তো রয়েছি শুধু
তোমারই জন্য ।


আঘাত পেলেও খুশী হব
তুমি তো ভাল আছ
এ কথা জেনে।


মনের মেঘ কাটিয়ে উঠে
সবুজ পাতার পরে
শিশিরের মত
স্বচ্ছ হয়ে হেসে উঠবে
এ কথা জেনে
আঘাত পেলেও খুশী হব
তুমি তো ভাল আছ
এ কথা জেনে ।


এমনি করে চলে না জীবন
সেও জানি
তবু ও মেনে নিতে হয়
বিধির বিধান
এখানে চলে না
কোন শাসন।


তোমার গোপন যত ব্যথা
অঝরে ঝরুক
রেখ না গোপন
না বলা কথা
তবু ও খুশী হব জেনে
প্রিয়া আমার আছে সুখে
হৃদয়টা হাল্কা করে
নীরবে কেঁদো না কখনো
মনের ব্যথা
করো না গোপন।
আঘাত পেলেও খুশী হব জেনে
তবু ও তুমি ভাল থেকো ।


দুঃখ শুধুই পাব তখন
আমাকে আঘাত করে
তুমি ও নেই ভাল
এ কথা জেনে।
তোমার মনের যত ব্যথা বলবে
আমি শুনবো নীরবে
শুধু নীরবে ।।