চোখ তো বাঁধ মানে না
অঝোর ঝরায় ঝরছে কেন
তাও জানি না
চোখ তো বাঁধ মানে না ।


মন কাঁদে তাই
চোখ বেয়ে নেমে আসে
ঝরনা ধারা
কেন জানি না
চোখ তো বাঁধ মানে না ।


রজ্জু বিহীন বন্ধনে
মায়ার টানে
এমনি করে
মেনে নিতে হয়
সেও বুঝি না।


তাই তো বাঁধ মানে না
অঝোর ঝরায় ঝরছে কেন
তাও জানি না
তুমি কি এমনি করে
বারি ঝরাও
কপোল বেয়ে
ক্রোধে নাকি? মায়ার টানে
সেও বুঝি না
চোখ তো বাঁধ মানে না।
চোখ তো বাঁধ মানে না।