ভুলের সাথে পাল্লা দিয়ে
ছুটে যে জন ঊর্ধ্বশ্বাসে
বুদ্ধি বিহীন সেই তো বটে
মাশুল দিবে দিনে রাতে
লাগাম ছাড়া কষ্টগুলো
আটকে রাখবে অক্টোপাসে ।


সরল পথে শুদ্ধ হয়ে
চলে যে জন সঠিক পথে
আঁধার রাতে চলবে সে জন
সবার মনের আঙ্গিনাতে ।