না পাই যদি তোমায় কভু
বাসবো আমি ভাল
পাব বলে তোমায় এখন
বাসছি শুধু ভাল ।


এপার ওপার বসত মোদের
মধ্যে কাঁদে ব্যথার পাহাড়
ওপার হতে দাও হাতছানি
পাইনা তোমার ছোঁয়াখানি
গুমরে ওঠা ব্যথাগুলো
আঘাত করে অহর্নিশি ।


বর্ষণ ঝরা এমনি দিনে
তোমার শুধু পড়ছে মনে
মনের বনে নিশীথ রাতে
থাকবে কিগো আমার সাথে।


ঘুম যখন ভাঙ্গবে তোমার
দেখবে তুমি একা তখন
স্বপ্ন রাজ্যে ছিলে তখন
একা শুধু ভাববে
পাওনি বলে কাছে আমায়
তখন কিগো কাঁদবে।


রাহু যদি গ্রাসে তোমায়
তখন কিগো ভাববে আমায়
সত্যি করে বলো নাতো
ও আমার মন চোর।


থাকবে যখন একা রাতে
নিবিড় ঘন আঁধারেতে
তখন কিগো পড়বে মনে
ও আমার মন চোর।


নিত্য চলার পথে কিগো
আমার ছবি ভাসবে
আমার কথা মনে করে
তুমি কিগো হাসবে।
সত্যি করে বলো এখন
তখন তুমি করবে কেমন
লজ্জা রাঙ্গা অধরেতে
কাঁপন কিগো জাগবে
আমার কথা ভাববে?