তোমাকে সুখ দিতে পারিনি
তোমাকে কাঁদিয়ে তাই
একা একা কেঁদেছি
অনুরাগের ছলনায়
বিরাগেই ভরে তুলেছি।


সুখের তরে মরীচিকা সম
আলেয়াকে আলো ভেবে
ছুটে চলেছি
আর তোমাকে কাঁদিয়ে
অলক্ষে সবার নিজে কেঁদেছি।


অবসর রয়েছে অনেক
নিজে কাঁদবার
আর তোমাকে কাঁদাবার।


কাছে থেকে পারিনি
প্রতিদান দিবার
সময় এসেছে তাই
তোমাকে কাঁদাবার
আর নিজে কাঁদবার।