জীবন সাথী নেই তো কাছে
একটি মুখের হাসি
মনের আবির দিয়ে মাখি
মানস পটে তন্দ্রা ঘোরে, জাগরণে
সারাক্ষণ মনের পর্দায় অমলিন।


কাছে নেই তো, ভারাক্রান্ত হৃদয় মম
কেঁদে ফিরে সারাক্ষণ
ক্লান্ত আমি, তুমি ও কি তাই?


চলার পথে বিশ্বাসে ভর করে
কাটবে জীবন এমনি করে
ছন্দায়িত জীবনে বিভীষণ
আসে যদি কভু দাগা দিতে
হিংসায় পীড়িত জন কভু
বিষ বান বিদ্ধ করে ফিরিয়ে দিও তারে
ভালবাসার পাপড়ি মেখে নিও
অচেনা জনকে যেমনি করেছিলে আপন
আমিও থাকবো আমরণ তোমারি হয়ে ।।