রিম ঝিমিয়ে বৃষ্টি ঝরে অঝোর ঝরায়
মন ছুটে যায় তেপান্তরের
মাঠ পেড়িয়ে, মাঠ পেড়িয়ে
সবুজে সবুজে ছায়ায় ঢাকা
আঁকা বাঁকা মেঠো পথটি ধরে
মন ছুটে যায়, মন ছুটে যায়
আহা রে......... আহা রে.........।


দু পাশে সারি সারি দাঁড়িয়ে
আম কাঁঠাল আর নারিকেলের গাছ
করে আমন্ত্রণ, এসো মোদের বাড়ী
বন্ধু হয়ে।


শ্রাবণ ঝরে রিম ঝিমিয়ে, রিম ঝিমিয়ে
মন ছুটে যায় তেপান্তরের
মাঠ পেড়িয়ে, মাঠ পেড়িয়ে।


দুপাশে ঝিলের জলে শাপলা ফুটেছে
পদ্ম পাতায় হরি বসে ডাকছে ঘ্যাঙর ঘ্যাঙ
তাই না দেখে দুষ্ট ছেলে দুষ্টমি করে
ঢিল মেরে করছে খেলা
আবার লম্ফ দিয়ে পড়ছে ঝিলে
উদাম দেহে নেংটী পড়ে।


কি মধুর সেই দিনগুলি পড়ছে মনে
মন ছুটে যায় তেপান্তরের
মাঠ পেড়িয়ে, মাঠ পেড়িয়ে ।।