তুমি বলে ছিলে আলো আধারিতে
যেন না ভুলি তোমাকে
যদি ও বা কভু ভুলে যাও আমাকে ।


তোমার সে কথা আজো মনে আছে
তাই তো মৌন রয়েছি নীরবে
কত সাধের গড়া
ছোট্ট মনের আলপনা
মুছে গেল নিমিষে।


পাঁজর ভাঙ্গা মনের কোনে
ছকে আটা তোমার ছবি
ক্ষণে ক্ষণে পড়ে মোর মনে ।


ভুলিনি, ভুলিনি
যদি ও তুমি ভুলে গেছ মোরে
জীবন প্রদীপ যদি নিভে যায়
হেলার ছলে
এক মুঠো ধূলি দিয়ে যেও
চির তরে ।